Tuesday 2 June 2015

এক নাস্তিকের উদ্দেশ্যে লেখা

এক নাস্তিকের উদ্দেশে লেখা

সূফি বরষণ
আপনি নাস্তিক হয়েছেন ভালো কথা  ॥ কিন্তু শুধুমাত্র ইসলাম ধর্মের বিরুদ্ধে আপনার এতো বিদ্বেষ কেন॥ আর কোনো ধর্মের মাঝে সমস্যা নাই??!! বুদ্ধুরা বার্মায় কি করছে এর চেয়ে হাজার গুণ কি ভালো নয় মুসলমানরা॥ ভারতের হিন্দুরা মুসলমানদের উপরে কি নির্যাতন চালাচ্ছে ???  ইহুদিরা কি ভাবে মুসলমানদের হত্যা করছে?? এরা কি মুসলমানদের চেয়ে ভয়ংকর নয়॥ আসলে মুসলমানরা সন্ত্রাসী নয় মিথ্যা অপপ্রচারের শিকার ॥ অন্যান্য ধর্মের অনুসরণকারীরা তাদের কার্যকলাপে প্রমাণ করেছে তারা সন্ত্রাসী ॥ আমি তো প্রধান সব ধর্মের ধর্ম গ্রন্হাদি পড়েছি ॥ কৈ আমি তো আপনার মতো নাস্তিক হয়নি ?? হয়েছি আল্লাহ বিশ্বাসী বান্দা এবং প্রিয় রাসুলের সাঃ উম্মাত॥ পড়াশুনার কথা বলছেন আমি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অনার্স মাস্টার্স করেছি এবং এক দশকের বেশি সময় ধরে সাংবাদিকতা করছি কৈ নাস্তিক হয়নি তো ॥ আপনাকে কেন হতে হয়েছে আমার জানা নেই ॥ তবে সেটা কি সস্তা জনপ্রিয়তার আশায় ?? আপনি বলেছেন নাস্তিক হওয়া কঠিন কিন্তু আমি বলি একে বারেই সহজ এবং আস্তিক হয়ে টিকে থাকা কঠিন ॥
আর আপনার মতো কিছু মানুষ
ব্লগার হয় নিজেকে শুধুমাত্র ইসলামের বিরুদ্ধে লিখে নিজেকে নাস্তিক হি হিসেবে পরিচিতি করার জন্য ॥ আর মজার ব্যাপার হলো আমি একজন ব্লগার এবং আস্তিক আল্লাহর নেয়ামতের কৃতজ্ঞতা প্রকাশ করি॥ আপনি
নিজেকে পরিচয় দিয়েছেন নাস্তিক হিসেবে !! মানে আপনি আল্লাহ বিশ্বাস করেন না?? কিন্তু আপনি একটা জিনিস বিশ্বাস করেন সেটা হলো আপনার মা যে ব্যক্তিকে আপনার বাবা হিসেবে পরিচয় করিয়ে দিয়েছে তাকে মেনে নিয়েছেন কোন প্রশ্ন ছাড়া মানে আপনি আস্তিক জোর করে নিজেকে নাস্তিক পরিচয় দিচ্ছেন ?? কারণ হলো আপনি আপনার মাকে বলেনি যে এই ব্যক্তি কি ভাবে আমার বাবা হলো সেটা আমাকে দেখাও!!!! আর সেটা পৃথিবীর কোনো মায়ের পক্ষে দেখানো সম্ভব নয়!! ॥ তাইলে বাবা কিভাবে হলো না দেখে বিশ্বাস করতে পারলে তবে আল্লাহ কে না দেখে বিশ্বাস করতে আপনার সমস্যা কোথায় ॥ কেন শুধু শুধু খ্যাতির জন্য নাস্তিক হওয়া আপনি আস্তিক হয়েও অনেক খ্যাতি পেতে পারেন আরও পারেন মানুষের অনেক অনেক দোয়া ॥॥ আল্লাহ আপনাকে সত্য পথে আসার তৌফিক দান করুক ॥
আর আমি প্রতিদিন আল্লাহ কাছে এই দোয়া করি....
رَبَّنَا لَا تُزِغْ قُلُوبَنَا بَعْدَ إِذْ هَدَيْتَنَا وَهَبْ لَنَا مِن لَّدُنكَ رَحْمَةً إِنَّكَ أَنتَ الْوَهَّابُ ( 8 ) 

হে আমাদের পালনকর্তা! সরল পথ প্রদর্শনের পর তুমি আমাদের অন্তরকে সত্যলংঘনে প্রবৃত্ত করোনা এবং তোমার নিকট থেকে আমাদিগকে অনুগ্রহ দান কর। তুমিই সব কিছুর দাতা।

আমি যে সত্যের পক্ষে সামান্য কিছু চেষ্টা করতে পারি আল্লাহর সাহায্য চাই॥
মুক্তবুদ্ধি চর্চা কেন্দ্র থেকে
সূফি বরষণ

http://www.monitorbd.net/blog/blogdetail/detail/11148/borshan/65816#

No comments:

Post a Comment