Friday 3 July 2015

সরকার পন্হী সাংবাদিকরা ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিত দখলে নিয়েছে আর যারা প্রতিবাদ করবে তারা শিবির হিসেবে চিহ্নিত হবে এবং হলেও থাকতে পারবে না ???!!!!

সরকার পন্হী সাংবাদিকরা ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিত দখলে নিয়েছে আর যারা প্রতিবাদ করবে তারা শিবির হিসেবে চিহ্নিত হবে এবং হলেও থাকতে পারবে না ???!!!!

ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিও জবর দখল করে নিচ্ছে অবৈধ সরকার পন্হীরা ??? দৈনিক সংগ্রামের বিশ্ববিদ্যালয় প্রতিবেদকের সদস্য পদ বাতিল করা
হচ্ছে ??!!!॥
আর যেসব সাংবাদিকরা প্রতিবাদ করবে তারা শিবির হিসেবে চিহ্নিত হবে এবং হলে থাকতে পারবে না ???!!! হায় রে আমার সোনার বাংলা আর কিছুই কি বাকী থাকলো না অবৈধ দখলের কবল হতে॥

অবশেষে দলীয়করণ ও ভিন্নমত দলনের শিকার হল ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিও।

সরকারপন্থী সাংবাদিকরা সাংবাদিক সমিতির কার্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি স্থাপন করার সিদ্ধান্ত নিয়েছেন।

আর সাংবাদিক সমিতিতে বছরের পর বছর দৈনিক সংগ্রামের বিশ্ববিদ্যালয় প্রতিনিধিদের সদস্যপদ থাকলেও এবার তাও বাতিল করা হয়েছে। শেখ হাসিনার নেতৃত্বাধীন প্রথম ও দ্বিতী সরকার জুড়েই সংগ্রামের সদস্যপদ ছিল।

শুক্রবার মধ্যরাতে সাংবাদিক সমিতির বার্ষিক সাধারণ সভায় সরকারপন্থী সাংবাদিকরা এই সিদ্ধান্ত চাপিয়ে দেন।

যারা বিরোধিতা করবে তারা ‘শিবির হিসেবে চিহ্নিত হবে, হলে থাকতে পারবে না এবং সংশ্লিষ্ট সংবাদমাধ্যম থেকে বরখাস্ত করা হবে’, এমন হুমকি দিয়ে এই সিদ্ধান্তের বিরোধিতা করতে দেয়া হয়নি সাংবাদিক সমিতির কোনো সদস্যকেই।

এর আগে দেশের বিভিন্ন স্থানে সাংবাদিকদের পেশাগত প্রতিষ্ঠান ও সংগঠনগুলোকে কুক্ষিগত করা হলেও জাতীয় প্রেসক্লাব, ঢাকা রিপোর্টাস ইউনিটি (ডিআরইড) ও ঢাবি সাংবাদিক সমিতিতে ভিন্নমতের সহাবস্থান ছিল।

কিন্তু গত ২৮ মে সরকারপন্থী সাংবাদিকরা জাতীয় প্রেসক্লাব দখল করে নেয়। এরপর ডিআরইউ ও ঢাবি সাংবাদিক সমিতি ঘিরেও সাংবাকিদের মধ্যে আতঙ্ক ও উদ্বেগ দেখা দেয়

No comments:

Post a Comment