Tuesday 21 July 2015

মধ্যম আয়ের দেশের একজন সম্মতি শিক্ষক রাজধানীতে অভাবের তাড়নায় আত্মহত্যা করে??!! হাসিনার অবৈধ স্বৈরশাসনের সুফল জনগণ পেতে শুরু করেছে !!


মধ্যম আয়ের দেশের একজন সম্মতি শিক্ষক রাজধানীতে অভাবের তাড়নায় আত্মহত্যা করে??!!
হাসিনার অবৈধ স্বৈরশাসনের সুফল জনগণ পেতে শুরু করেছে !!
সূফি বরষণ
ছিঃ ছিঃ এটা একটি জাতির জন্য অনেক বড় লজ্জাকর বিষয়। রাজধানী ঢাকায় একজন সম্মতি শিক্ষক অভাবের তাড়নায় আত্মহত্যা করে ॥ এই ডিজিটাল বাংলাদেশ  জাতি আর দেখতে চাই না। দেশের এই দুরাস্থার জন্য অবৈধ হাসিনা সরকারের স্বৈরশাসন দায়ী  ।  একজন শিক্ষক যিনি শিক্ষিত জাতি গড়ার কারিগর তিনি নাকি অভাবের তাড়নায় আত্মহত্যা করেন। অবৈধ সরকারের দেশের অর্থনৈতিক উন্নতির খবর শিক্ষককে  জানানো হয় নি কেনো? হাসিনা যে দেশের উন্নয়নের জোয়ারে ভাসিয়ে দিয়েছে এই শিক্ষক রাজধানী ঢাকায় থেকেও জানতে পারেনি কেন????

শিক্ষক আত্মহত্যা যাকাতের জন্য মানুষের মৃত্যুর খবর  এই দেশের অবৈধ সরকার নিশ্চুপ হয়ে তা দেখে??!!!
এইটাই কি তাদের প্রতি অবৈধ দখলকারী সরকারের কর্তব্য??! আমরা ভুলে গেছি অবৈধদের কোনো দায়িত্ব কর্তব্য থাকে না॥
তাদের একটাই কাজ লুটপাট বিরোধী দলের সমর্থকদের হত্যা ॥

কী আর করার মধ্যম আয়ের দেশের সব টাকাইত এখন বুলেট কেনার পেছনে খরচ হয়।সেই বুলেট দিয়ে জনগণের বুকে গুলি চালায়॥ আর বাকী বন্দুকের নল জনগণের দিকে তাক করে রাখা হয়েছে ॥ দেশে শ্রেণি বৈষম্য তৈরী করেছে অবৈধ আওয়ামীরা॥

জনগণের সম্পদ লুট করে বুর্জোয়া সমাজের দিকে এগিয়ে যাচ্ছে দেশ॥ এইভাবে চলতে থাকলে দেশে ভয়াবহ সামাজিক বৈষম্য মূলক বিপর্যয় সৃষ্টি হবে॥
ঘটনার শুরু সাভারের একজন শিক্ষক দিয়ে॥

অভাবের তাড়নায় সাভার পৌর এলাকা আড়াপাড়ায় এক গৃহ শিক্ষক আত্নহত্যা করেছেন। মঙ্গলবার এ ঘটনা ঘটে। নিহতের নাম উৎপল মজুমদার (৪৫)। তিনি বাগেরহাট জেলার কচুয়া থানার মৃত জতিন্দ্রনাথ মজুমদারের ছেলে। 
থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সকালে পৌর এলাকার আড়াপাড়ার ফকির বাড়ী সংলগ্ন আব্দুস সালামের মালিকানাধীন বাড়ীর ভাড়াটিয়া উৎপল মজুমদার দীর্ঘ প্রায় দশ বছর যাবৎ ভাড়া থেকে বিভিন্ন বাসায় প্রাইভেট টিউশনি করে পাঁচ বছরের একটি মেয়ে আর স্ত্রীকে নিয়ে বসবাস করে আসছেন। সকালে বাসার আড়ার সাথে লাইলনের সুতা দিয়ে গলায় ফাঁস দিলে প্রতিবেশিরা তাকে উদ্ধার করে সাভার থানা রোডের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। মৃত্যূর আগে তিনি তার পকেটে একটি চিরকুট লেখে গেছেন ।

তাতে তিনি লেখেছেন অভাবের তাড়নায় তিনি আত্মহত্যা করেছেন এবং তার পাঁচ বছরের মেয়েকে যেন তার পরিবার ঠিক মতো লালন পালন করেন ।
সাভার থানার উপপরিদর্শক লুৎফর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান- লাশটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।

মুক্তবুদ্ধি চর্চা কেন্দ্র থেকে
সূফি বরষণ

No comments:

Post a Comment