Sunday 26 July 2015

অবৈধ ভাবে নির্বাচিতরা বলে সত্য ন্যায় নিষ্ঠা সাথে কাজ করবে !!!??? আজ অবৈধভাবে নির্বাচিতরা সিসিসির দায়িত্ব গ্রহণ করেছে ???

অবৈধ ভাবে নির্বাচিতরা বলে
সত্য ন্যায় নিষ্ঠা সাথে কাজ
করবে !!!???
আজ অবৈধভাবে নির্বাচিতরা সিসিসির দায়িত্ব গ্রহণ করেছে ???

সূফি বরষণ
আবিদা আজাদ নামে অবৈধ সরকারের এক অবৈধ কাউন্সিলর তার ফেবুতে লিখেছে
আজ আমার অনুষ্ঠানিক দায়িত্ব বুঝে পেলাম ? দোয়া করবেন আমরা যেন সত্য ন্যায় নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে পারি ??!!!!!! অবৈধ ভাবে ভোট ডাকাতি করে ক্ষমতা জবরদখলকারীরা যখন বলে দোয়া করতে সত্য ন্যায় নিষ্ঠার সাথে কাজ করার জন্যে ??!!! তখন এই শব্দ গুলোর পবিত্রতা নষ্ট করা হয় এবং চরম ভাবে অপমানিত করা হয় সততা ন্যায় নিষ্ঠাকে॥ এইসব কথা তাদের মুখে মানায় না যাদের ক্ষমতা গ্রহণ প্রক্রিয়াটাই অবৈধ ॥
অপরদিকে টানা বৃষ্টিপাতে বন্দরনগরীর অধিকাংশ এলাকা যখন পানির নীচে। ঠিক সেই সময়ে এসে নগর পিতার চেয়ারে বসেছেন চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দিন। পানিবন্দি নগরবাসী এ জন্য সিটি করপোরেশনকে দোষলেও এক সময়ে সিটি করপোরেশনকে দোষারোপকারী আ জ ম নাছিরের কাছে এখন জলাবদ্ধতা বড় কোন সমস্যা নয়! তার কাছে করপোরেশনের প্রশাসনিক শৃঙ্খলা ফিরিয়ে আনাটাই বড় কাজ। তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে হেসে বললেন এখন জলাবদ্ধতা বড় কোন সমস্যা নয়!
তাহলে নগরবাসীর সমস্যাটা কি ??!!!! আজ রোববার আনুষ্ঠানিভাবে দায়িত্ব গ্রহণ শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। আর এই সন্ত্রাসী নাছির যখন সাংবাদিকদের কে মাদকসেবী বলেছিল তখনও আমার সাংবাদিক বন্ধুরা কিছুই বলেনি একদম চুপ ??!!! এই নাছিরই যখন সাংবাদিকদের দেখে নেয়া হুমকি দিয়েছিল তখনও চুপ ??!!! এই সাংবাদিকরা আবার চুপ থেকেই কি করে অ�বৈধ ক্ষমতা দখলকারী মেয়রের দায়িত্ব গ্রহণ অনুষ্ঠান কাভার করতে যায় ??!!!! সাংবাদিকদের সততা ন্যায় নিষ্ঠা সমাজ ও রাষ্টের প্রতি দায়িত্ব এবং মানবিক মূল্যবোধ আজ কোথায় ??!!!!!!

মুক্তবুদ্ধি চর্চা কেন্দ্র থেকে
সূফি বরষণ

No comments:

Post a Comment